October 27, 2020
You can use WP menu builder to build menus

কোভিড-১৯ চিকিৎসা জন্য নতুন আশা Ivermectin একটি ঐতিহ্যবাহী  antiparasitic ড্রাগ।

নতুন করোনাভাইরাস কোভিড ১৯ এখন বিশ্বব্যাপী জরুরি অবস্থা এবং সারা বিশ্বে  ৭৯১৪০১ এরও বেশি লোক মারা গেছে।

এইচআইভি চিকিত্সার জন্য বিভিন্ন অ্যান্টিভাইরাল ড্রাগগুলি এমনকি অ্যান্টিমালারিয়াল হাইড্রোক্সিলোক্লোকিনকে কোভিড ১৯-কে পরাজিত করার জন্য একটি ট্রায়াল হিসাবেও দেওয়া হয় তবে তাদের মধ্যে এখনও কোনওটি ভাইরাসকে পরাস্ত করতে যথেষ্ট প্রমাণিত হয় না।
অস্ট্রেলিয়ান বিজ্ঞানীরা গবেষণা প্রকাশ করেছেন যে বিশ্বব্যাপী উপলব্ধ একটি অনুমোদিত অ্যান্টি-পরজীবী ওষুধ আইভারমেটটিন সংক্রামিত কোষের সংস্কৃতিতে প্রয়োগ করা হলে কোভিড -১৯ ভাইরাসের বিরুদ্ধে অত্যন্ত কার্যকর।

এটি বলে যে অ্যান্টি-প্যারাসিটিক ড্রাগটি কোভিড -১৯ ভাইরাসে সংক্রামিত একটি সেল সংস্কৃতিতে ভাইরাল লোডকে ৫০০০ গুণ কমিয়ে আনতে পারে।

Ivermectin ভিট্রোতে কোভিড -১৯ causative ভাইরাস (SARS-CoV-2) এর একটি বাধা।
একক চিকিত্সা কোষ সংস্কৃতিতে ৪৮ ঘন্টা এ ভাইরাসের হ্রাস -৫০০০ গুণ হ্রাস করতে সক্ষম।
Ivermectin এফডিএ-অনুমোদিত পরজীবী সংক্রমণের জন্য অনুমোদিত, এবং তাই পুনর্নির্মাণের একটি সম্ভাবনা রয়েছে।
ডাব্লুএইচএইউর প্রয়োজনীয় ওষুধের মডেল তালিকায় অন্তর্ভুক্তির কারণে Ivermectin ব্যাপকভাবে উপলব্ধ।

মোনাশ বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিসিন ডিসকভারি ইনস্টিটিউট (বিডিআই) এর নেতৃত্বে যৌথ গবেষণায় পিটার দোহার্টি ইনস্টিটিউট অফ ইনফেকশন অ্যান্ড ইমিউনিটির সাথে দেখা গেছে যে আইভারমে্যাকটিন কোভিড -১ ভাইরাল আরএনএ ২৪ ঘন্টার পরে ২৩ ঘন্টা পরে এবং ৯৮.৮% কমেছে – করোনাভাইরাস আরএনএ-তে প্রায় ৫০০ গুণ ভাটা হ্রাস, ইঙ্গিত দেয় যে আইভারমেটিন চিকিত্সা “মূলত সমস্ত ভাইরাল উপাদান” হারাতে পরিচালিত করে।

কাগজটিতে বলা হয়েছে যে করোনভাইরাসটির কার্যকর অ্যান্টি-ভাইরাল বিকাশ, যদি রোগীদের তাদের সংক্রমণের প্রথম দিকে দেওয়া হয় তবে তাদের ভাইরাল বোঝা সীমাবদ্ধ করতে পারে, রোগের অগ্রগতি বন্ধ করতে এবং সংক্রমণ প্রতিরোধ করতে পারে। সুতরাং এটি নতুন করোনার ভাইরাসের জন্য একটি নতুন আশা যেখানে অন্যরা অ্যান্টিভাইরাল এবং অ্যান্টিম্যালায়ারাল দিয়ে চিকিত্সা করে তেমন আশা করতে পারেনি।

ডেভারু জ্বর, এইচআইভি এবং জিকা সহ বেশ কয়েকটি অন্যান্য ভাইরাসের সম্ভাব্য চিকিত্সা হিসাবেও ইভারমেকটিন অধ্যয়ন করা হচ্ছে। এটি বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাথার উকুন, চুলকানি, নদীর অন্ধত্ব, থ্রেডওয়ার্ম এবং হুইপওয়ার্ম সহ পরজীবী সংক্রমণের চিকিত্সার জন্য প্রয়োজনীয় ওষুধগুলির তালিকায় রয়েছে।

মোনাশ বায়োমেডিসিন আবিষ্কার আবিষ্কার ইনস্টিটিউট থেকে ডাঃ কাইলি ওয়াগস্টাফ বলেছেন, “আমরা দেখেছি যে একটি মাত্র ডোজও প্রয়োজনীয়ভাবে সমস্ত ভাইরাল আরএনএকে ৪৮ ঘন্টা দ্বারা সরিয়ে ফেলতে পারে এবং ২৪ ঘন্টার মধ্যেও এতে সত্যিই উল্লেখযোগ্য হ্রাস পেয়েছে।”

ডাঃ ওয়াগস্টাফ সতর্ক করেছিলেন যে পরীক্ষাগুলি ভিট্রোর মাধ্যমে করা হয়েছিল এবং কোভিড -১৯-এর বিরুদ্ধে ওষুধটি সত্যই কার্যকর ছিল কিনা তা দেখার জন্য লোকদের মধ্যে ট্রায়ালগুলি চালানো দরকার।

এখন … বিজ্ঞানীরা ভাইরাসটি মেরে ফেলার জন্য উপযুক্ত ডোজ এবং পদ্ধতি নির্ধারণের জন্য মানুষের বিচারের জন্য অপেক্ষা করছেন এবং এটি করতে এক মাস সময় লাগবে।

তাই আমরা প্রার্থনা করছি এবং সর্বোত্তম ফলাফলের জন্য আশা করছি।

Spread the love

doctorings

No Comments

Leave a Comment